তোর শহর থেকে একদিন অনেক দুরে চলে যাবো
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৭-০৪-২০২৪

"আমি তোর শহর থেকে একদিন অনেক দুরে হারিয়ে যাবো,যোজন যোজন দুরে।

ব্যস্ত শহরের ব্যস্ত মানুষের ভীড়ে চুঁড়ই পাখি গুলো তোর দালানের ছাঁদ বেয়ে যাতনার নিঃশ্বাসে হাহাকার করে,
পাষাণে বুক বাঁধে পোষা কবুতর গুলো।

তোর শহর ল্যাম্পপোস্টের আলোতে আলোকিত,
বহুরূপী আলোর ভীড়ে চেনা মানুষ গুলো বহুরূপী,
তুই বদলে গেছিস বহুরূপী আলোর ভীড়ে নেশাগ্রস্ত মানুষের উজ্জ্বল আলোতে।

তোর শহর জুড়ে অনেক মানুষের ভীড়
সেই ভীড়ে আমি দিন দিন আবছায়া মূর্তি যাচ্ছি,
কঙ্কালের মতো নিঃশব্দে
হারিয়ে যাচ্ছি তোর শহরের আলোহীন পথে।

জানি দেখতে পাবিনা, শুনতে পাবিনা আমার নিশ্চুপ ক্রন্দন,
তোর শহরের আকাশ জুড়ে অনেক তারার
ভীড়,
জ্যোৎস্না ভরা রাতে তোর কল্পনার আকাশে আমি হীন নীলাকাশ,
জোনাকির আলোও নিভে তোমার বুক থেকে।

এভাবেই আমি হারিয়ে যাবো বহুদুরে,
তোর শহরের অলি গলিতে আর আমাকে খুঁজে পাবিনা,
এভাবেই অদৃশ্য হয়ে যাবো তোর আলোর শহর থেকে !! "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।